Thursday, January 4, 2007

জানুয়ারির প্রথম সপ্তাহে পোমো বকবক

কিবোর্ডে নিশপিশ করছে হাত। কিছু একটা লিখবো। অবশ্য সকাল থেকে লিখেছি অনেকখানি, খাতা কলমে। অনলাইনে লেখা হয় না কতদিন। লিখি বলতে দু চারটে ইমেইল, বাকি সব ড্রাফট। এদিকে সর্দি বাঁধিয়েছি বিনামূল্যে, বিনা নোটিশে। কিছু করার ছিল না। সকাল থেকে শীত জেঁকে বসেছে। বাইরে কুয়াশা, মাথায় বানরটুপি, হাতে হাতমোজা, কানে রেডিও ফূর্তি, কী সব যেন স্টুপিড ট্রিটমেন্ট চলছে, মন নেই তাতে, উড়ছে অন্য কোথাও। মশাও উড়ছে কয়েকটা, এই একটা উড়ে গেল, মনিটর আর আমার চোখের মাঝখান দিয়ে। কামড় দিবে কোথায়, আহা বেচারী! দাঁড়ান, হাতমোজাটা খুলে ফেলি। মোজা নিয়ে টাইপ করতে সমস্যা হচ্ছে।

কাল বিকেলে মিটিং। ডিজিটাল ভিডিও প্রোডাকশান ওয়ার্কশপের আউটলাইনটা প্রিন্ট করতে হবে। আর লিখবো না এখানে। কাজ করি গে!

গত মাসে দেখা হয়েছে দুই গে'র সাথে। কাকতাল বলবেন? হতে পারে।

গত রাতে ফোন পেলাম শোহেইল মতাহির চৌধুরীর। ঢাকায় এসেছেন তিনি। আমার নম্বর নিয়েছেন অমি পিয়ালের কাছ খেকে। হাই-হ্যালো ডিঙিয়ে আলাপ চললো আরো দু পশলা। কথা বলে ভালো লাগলো বেশ। এর সপ্তাহ দুই আগে দেখা পেয়েছি ব্রাত্য রাইসুর, শাহবাগে, সঙ্গে ছিলেন আরেক ব্লগার কৌশিক। কয়েকটা লিংক পাঠাবার কথা ছিল তাঁকে, রাইসুকে; আলসেমিজনিত ব্যস্ততার কারণে পাঠানো হয়নি। কথা দিয়েছি, অমি রহমান পিয়ালকে এ মাসের মধ্যে স্টপ জেনোসাইড-এর ভিডিও এনে দিবো, জন্মযুদ্ধ ওয়েব সাইটের জন্য। এভাবে বেড়ে চলছে টু-ডু লিস্ট। ঝুলে থাকছে মোবাইলে, ডান কোনায়।

বানান ভুল হচ্ছে, বোধহয়, টুকটাক। আর লিখবো না। চা খেয়ে অন্য কাজ করি গে!
___________________
আন্তরিক ধন্যবাদ এস এম মাহবুব মুর্শেদ আর অরূপ কামালকে। বাংলায় টাইপ করতে, তা থেকে ইউনিকোডে রূপান্তর করতে চমৎকার এক অনলাইন অ্যাপ্লিকেশন বানিয়েছেন।

No comments:

Post a Comment