Wednesday, June 21, 2006

কৈফিয়ত, দিনলিপি আকারে

অনেকদিন পর এ সাইটে লিখছি।

ব্যস্ত ছিলাম, ইচ্ছে করে সময় দিইনি, ভালো লাগেনি, নতুন লেখার জন্য প্রয়োজনীয় পড়াশোনা করার অবসর পাইনি-- এমনি কত অজুহাত... আপাতত টুকটাক লিখছি অন্য সাইটে। পাঠক ছাড়াই বেশ চলছে লেখালেখি।

এর মধ্যে 'অস্বপ্ন'-এর পোস্ট-প্রোডাকশান নিয়ে দৌড়ঝাঁপ গেছে। সিনেমা টিমের সবাই খেটেছেন অনেক, কৃতজ্ঞতা বারবার তাঁদের প্রতি। 'অস্বপ্ন' আমার পরিচালনায় প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। 28 মে প্রিমিয়ার হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে। হুট করে আয়োজন, জানাতে পারিনি।

________________________
বিজ্ঞাপন বিরতি: 'অস্বপ্ন' নিয়ে নানা আয়োজন আর দাদা লেখা থাকবে পরে। বোদ্ধা পাঠকদের নিরাশ না করার জন্য থাকবে জাদুবাস্তবতা, সিনেমাতত্ত্ব আর সেমিওটিকস নিয়ে কয়েক ফান্ডা। বিস্তারিত ঘোষণার জন্য চোখ রাখুন, চোখ টিপুন।
________________________

এ মাসের শুরুতে ছিলাম নওগাঁয়। 'স্বপ্ন ডানায়' সিনেমার শুটিং ইউনিটের সাথে। গোলাম রাব্বানী বিপ্লবের প্রথম সিনেমা এটি। দিন তিনেকের প্যাচ শুটিং ছিল, স্টিল ছবি তুলেছি অনেক, কারিগরি কাজ দেখার অভিজ্ঞতাও হয়েছে। সঙ্গে গিয়েছিলেন পল্লব ভাই। ফিরে এসে লিখেছেন নওগাঁ ভ্রমণ নিয়ে। আজ (21 জুন 2006) দৈনিক সমকালে ছাপা হয়েছে সে লেখা আর ছবি।

পড়ার তালিকায় একগাদা বইপত্তর জমে আছে। পড়ার চেষ্টা করছি সেসব। সময় লাগবে।

এ সাইটেও ঢুঁ মারবো। মাঝে মাঝে।
_______________________
ছবির ক্যাপশন : 'স্বপ্ন ডানায়' সিনেমার ওয়ার্কিং স্টিল। টেক নেয়া হচ্ছে তখন। ক্যামেরায় ছিলেন মাহফুজুর রহমান। অ্যারিফ্ল্যাক্স 435 সিরিজের ক্যামেরার পেছনে।

No comments:

Post a Comment